Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

জেলা কমান্ড্যান্ট-এর জীবনবৃত্তান্ত

জেলা কমান্ড্যান্ট, সিলেট-এর সংক্ষিপ্ত কর্মজীবন



জনাব মোঃ ফয়সাল হোসেন সিলেট জেলার জেলার জেলা কমান্ড্যান্ট হিসেবে জুলাই/২০২২ মাসে যোগদান করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে নবায়নযোগ্য শক্তি প্রযুক্তি ও হিউম্যান সিকিউরিটি উভয় বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। ৩৪ তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ২০১৬ সালে আনসার ক্যাডারে চাকুরীতে যোগদান করেন। তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ে দায়িত্ব পালন করেন এবং বর্তমানে সিলেট জেলা কমান্ড্যান্ট হিসেবে দক্ষতা ও সুনামের সাথে কাজ করে যাচ্ছেন।

 ৭ ও ২১ আনসার ব্যাটালিয়নে দায়িত্ব পালন:

২০১৮ সালে ৭, আনসার ব্যাটালিয়ন, গুইমারা খাগড়াছড়ি ও ২০২২ সালে ২১, আনসার ব্যাটালিয়ন জামতলী, দীঘিনালা, খাগড়াছড়িতে ব্যাটালিয়ন উপ-অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেন।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে দায়িত্ব পালন:

তিনি প্রধানমন্ত্রীর বিশেষ নিরাপত্তা বাহিনী, এসএসএফ (SSF) এপ্রিল/২০১৮ সালে সহকারী পরিচালক হিসেবে প্রেষনে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী হতে নিয়োজিত হন। তিনি সেখানে মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, জাতির পিতা শেখ মুজিবুর রহমানের পরিবার বর্গ, সরকার কর্তৃক নির্ধারিত বিভিন্ন ভিভিআইপি সহ বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানদের নিরাপত্তার কাজে নিয়োজিত ছিলেন। এই সময়ে তিনি দক্ষতার সাথে রাষ্ট্রীয় অতিগুরুত্বপূর্ণ কাজে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে ফেব্রুয়ারী/২০২২ সালে উপ-পরিচালক পদে পদোন্নতি পেয়ে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীতে ফিরে আসেন।

 

দেশে ও বিদেশে গৃহীত প্রশিক্ষণসমূহ:

২০১৬ সালে বাংলাদেশ আনসার একাডেমী গাজিপুরে মৌলিক প্রশিক্ষণ, ২০১৮ সালে ডিগনেটরি প্রটেকশন কোর্স, চায়নাতে ভিআইপি প্রশিক্ষণ, ২০১৯ সালে বুনিয়াদি প্রশিক্ষণ কোর্স এবং ইউরোপিয়ান সিকিউরিটি এসোসিয়েশন থেকে অস্ত্র চালনার উপর বিভিন্ন দক্ষতামূলক কোর্স সম্পন্ন করেন।